অতঃপর সেই আগের রুপে
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

সমাপনী অনুষ্ঠান হয়নি, হয়নি কোন সমাপনী বক্তব্য, অনানুষ্ঠানিক ভাবে সমাপ্ত হলো, এক অশরীরি আত্বার। যা তিন মাস ব্যাপি আমার উপর ভর করে শূন্য করেছিল সব ভান্ডার, যে ভান্ডারে কোন অর্থ ছিলনা, ছিল আমার প্রতিটি রক্ত কনিকা, ছিল আমার শিরা - উপশিরা, এবং আমার সব সাধনা। অশরীরি আত্বাটি আমি নিজেই নিয়েছিলাম আমার ঘাঁড়ে, এক অমূল্য সম্পদ ভেবে। দেরি হলেও বুঝতে পারলাম যে, সেটি সম্পদ ছিলনা, ছিল সাহয্যকারী আমার পশ্চাতে। তাই ঝেড়ে পেলেছি, পরিষ্কার করেছি মুন্ডু থেকে সেই স্মৃতিটি, ফ্রেমে বন্ধি করেছি সেই আত্বাটি এবং ফিরে এসেছি অতঃপর সেই আগের রুপে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।