হে বিশ্ব মাতা
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২১-০৫-২০২৪

যাদের হৃদয়ে কোনো প্রেম নেই
প্রীতি নেই , পৃথিবী অচল আজ তাদের পরামর্শ ছাড়া
জানেন তো ???

যারা এক ফটাশে কেড়ে নিয়েছে কোটি কোটি প্রাণ
যুদ্ধ বাঁধিয়েছে জাতিতে;কৃষ্টিতে
পৃথিবী মাতোয়ারা আজ তাদের বিজয়ের উল্লাসে
মানেন তো???

যারা গভীর রাতে গোলক কষে আরেকটি বিশ্ব যুদ্ধের
অথচ দিনের প্রখর আলোতে দাঁত কেলিয়ে হাসে
নির্লজ্জের মত মানবতার জয়গান গায়
চিনেন তো???

হে বিশ্ব মাতা আজো শুনি
প্রলয়ের মুখে কঙ্কর ধ্বনি
চারিদিকে যত অশনি।।

তোমার গর্ভে এক পুত্র
সেজেছে শোষকের সাজে
বাকি সহোদর ডুবিয়া মরে
অকুল দরিয়ার মাঝে।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।