রহমান মাসুদ
- রহমান মাসুদ ১৬-০৫-২০২৪

নদীর গল্প
রহমান মাসুদ

জলের টানে আমি নদীর পিছু পিছু যাই
যেতে যেতে আমি জানি, নদীর নিজস্ব কোন
জল নেই, জলের বহর নেই
সমুদ্রের জলে নদী রজস্বলা, ধাবমান ও আগ্রাসীনি
পাহাড়ের কাছে গিয়ে আমি একই এপিক শুনি

পাহাড়ের জলে নদী ধনাধিপ, ধনবান,
বৃষ্টিও তার করুণার কিছু জল নদীতে ফেলে

এতো জল নদীর সংগ্রহে
তবু নদী যেন নদী নয়, কিছু জলের সম্ভার
সবার উপেক্ষা ও অবহেলায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।