প্রভু
- রুবিনা মজুমদার ২০-০৫-২০২৪

প্রভু ।
প্রভু আমি হলাম তোমার বান্দা
প্রিয় রাসুলের উম্মত -
তোমার আদেশ অমান্য করার
এই অধম বান্দার আছে কি হিম্মত -- !


প্রভু ,
দূর করে দাও মনের সকল কালিমা
আমার পাপের নাই যে কোনো সীমানা ,
এই নিখিল ভুবনের মাঝে নিরালায় বসে - প্রভু
স্মরণ করি তোমার আপন মনে --- !


প্রভু ,
আমি হলাম তোমার অধম বান্দা
রঙ্গিন দুনিয়ার ঘোরে পড়ে -
করেছি কত রকমের ধান্দা -।
আমায় করে দিও ক্ষমা --
জানা - অজানা যতো পাপ - প্রভু
তোমার দরবারে পড়েছে জমা !

তাইতো আমি অধম বান্দা
একেলা নির্জনে বসে ---
তোমার দরবারে তুলি দুই হাত ,
তুমি দয়া করে কবুল করে নিও - প্রভু
আমার সকল মোনাজাত -- !!
(হামদ - )

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।