মাহে রমজান
- রুবিনা মজুমদার ২০-০৫-২০২৪

পবিত্র মাহে রমজান আসে
প্রতি বছর ঘুরে ঘুরে -
এগারো মাস পরে ,
সিয়াম সাধনা সঠিক ভাবে - বান্দা তোমায়
পালন করতে যে হবে ।
ত্রিশ রোজা ত্রিশ ফরয
জান্নাতের দ্বার খোলে ।
ত্রিশ রমজানের সিয়াম সাধনায়
জমা হয় সকল সওয়াব বান্দার আমল নামায় !!


প্রথম দশ রমজান
রহমতের ছায়ায় ঘেরা -
মাঝের দশ রমজান
মাগফেরাতের সৌরবে ভরা ।
শেষ দশ রমজানে
হয় যে নাজাত ।
আর এই ভাবেই ত্রিশ রমজানের সিয়াম সাধনায়
প্রভু কবুল করেন বান্দার সকল মোনাজাত !!

রমজান মাসে নাযিল হয় পবিত্র আল কোরআন
রমজান মাসেই লাইলাতুল রজনীর ঊষার আবির্ভাব ।
রমজান মাসেই বন্দি থাকে ইবলিশ গণে -
রমজান মাসের সৎ কর্ম আর সিয়াম সাধনায়
জাহান্নাম হতে মুক্তি মিলে ---- !!


মহান আল্লাহ্‌র নেয়ামত সমুহ যদিও বান্দার অজানা -
রমজান মাসের সিয়াম সাধনায় -
অভিশপ্ত জীবন হতে মুক্তি দিবেন আল্লাহ্‌ রাব্বানা !!



** আল্লাহ্‌ তায়ালা বলেন ঃ - রোজা একমাত্র আমার জন্য এবং আমি স্বয়ং উহার প্রতিদান প্রদান করবো ।
রাসুলুল্লাহু ছল্লাল্লাহু আলাইহিছাল্লাম বলেন , রমজান মাসের একটি নফল ইবাদত অপর মাসের একটি ফরজ ইবাদতের সমান এবং রমজান মাসের একটি ফরজ ইবাদত অপর মাসের সত্তরটি ফরজ ইবাদতের সমান । **
( আল - হাদিস )

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।