বাঘের মৃত্যু
- সুদীপ্ত সরকার ২০-০৪-২০২৪

মৃগগুলি তৃণের অন্বেষণে বনে বনে ঘুরতেছে ৷
আর তাই দেখে লোভী ব্যাঘ্রটি সুযোগ খুঁজতেছে ৷
ইতোমধ্যেই বৃষ্টি পড়তেই শুরু ছুটোছুটি ৷
তারই মাঝে ফন্দী আঁটল লোভী ব্যাঘ্রটি ৷
তাড়াহুড়োর মধ্যে পিছের মৃগ-ছানাকে দেখে ৷
আক্রমণাত্মক রূপটি নিয়ে ছুটল পিছন থেকে ৷
আকস্মিক বিপদ দেখে মৃগ-ছানার চিত্‌কার ৷
হরিণেরা সব দলে-বলে সঙ্গে জুটল তার ৷
শিংদ্বয়ের ভয়ে ব্যাঘ্র শিকার ছেড়ে পালাল ৷
তাইতো নিজ আপসোসের ঘৃণায় স্ব-শিকারটি হল ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।