বিদ্যা
- সুদীপ্ত সরকার ২৫-০৪-২০২৪

এ জগতে বিদ্যার কোনো বিকল্প নাই ৷
আর বিদ্যা শিখে মানুষ করছে শুধু খাই-খাই ৷
তারই মাঝে কত বিদ্যা শিখেছে চুরি করে ৷
কাজে লাগুক চাই না লাগুক পেয়েছে অসত্‌ ধরে ৷
চুরি বিদ্যাও মহত্‌ বিদ্যা যদি না পড়ে ধরা ৷
একবার পড়লে ধরা,জেনো,পাপে পড়া ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।