ভাবনা আমার
- ভিনদেশী - আপন মন ২২-০৫-২০২৪

একদিন তোমাকে ঘুমের মধ্যে খুন করবো
স্বপ্ন দেখতে বারন করছো কেন?
তোমার কি দোষ বলো!
আধো জাগরণে তোমায় ভাবি
চরম ভাবে বুঝতে শিখি
কিন্তু হয়ে উঠেনা,
আভাস দেয় পুবের বাতাস
জানালা খুলে আলতো করে.
বুঝতে সেখো পাগলের মতো
রাস্তাতে একলা হেটোনা
ঝাপিয়ো না সাগর বাহে
নব দরিয়ার কুলে

যেওনা অপথে নিরজনে
কাটা আলগা করে বসে আছে
ক্যাকটাস,
কিছু নাম ধারী মিত্রের বসবাস
আলো হীন সিমান্ত পথ
একান্ত কিছু ছোটগল্প,
দিয়োনাকো পারি নিয়ে জীবন তরী
চেয়ে দেখো ধুলো জমা পথে
ফিরবেনা কভু এ পথে জানি
ক্লান্ত ভীষণ,খুজছি ভীরে
তোমার তরে আপন মনে.

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।