আবছা আলো এবং
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

পথভোলা জোনাকির ভিড়
মাকড়সার জালে;
অন্ধকার থেকে গভীর অন্ধকারে
বিবর্ণ শেকড়ের আবেদন বিলীন।

আহ! কি মধুময় বাতাসের আলিঙ্গন;
ঝিঁঝিঁ পোকার কনসার্টে
আদিম-রোমশ অনুভূতি;
তিলোত্তমা-নির্জনের হাত ধরে
আমি তমাল হয়ে গেছি।

চিন্তার রাজত্ব মাকড়সার জালে
চোখ জুড়ে জোনাকির রঙ
আদ্যিকালের পৃথিবীতে
আমি ইভ-না-আদম !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।