প্রাণীজগৎ জুড়ে চিন্তার ছাপ
- মুহম্মদ কবীর সরকার(Mahdi Kaabir) ২৮-০৩-২০২৪

প্রাণীজগৎ জুড়ে চিন্তার ছাপ
_____ মুহম্মদ কবীর সরকার
বাপরে বাপ কি যে গরম
বাড়ছে তাপ যায় যে দম
সূর্য একটা আস্ত যম!
বিদ্যুৎ বেটার পড়ে ঠেঁটা
বেড়াতে যায় হরদম।
যখন তখন লোডশেডিং
যারতার সাথে দেয় ডেটিং
এর একটা বিহিত হবে
পাড়া জুড়ে দেয় মিটিং
কোলাব্যাঙে দাবি তোলে
সূর্যের আলো বাড়ছে ভোলে
কমিয়ে দাও তার সেটিং।
পিঁপড়ে বাবু রেগে বলে
বাজে সব সেটিং মিটিং
ফেসবুকেতে দিবো হরতাল
ঠিক করো তো, তার দিন।
তোমরা যদি, না আসো তো
আমরা সংখ্যায় লাখ-কুটি!
আমরাই আমরাই করবো মুক্ত
আমার প্রিয় দেশের মাটি।
চুপ রও যতো নিচু জাতি
ক্ষেপে বলে ঘাসফড়িং,
চলো আগে ভাবতে হবে
কেন এত লোডশেডিং?
কোন প্রানীটার কারণে ভাই
দিনে দিনে বাড়ছে তাপ?
জগৎ জুড়ে চাপলো বসে
মস্ত বড় চিন্তার ছাপ!
সরকারী সিটি কলেজ, চট্টগ্রাম
পেন্সিল কাব্য:-৩১

ইত্তেফাক
১১/০৬/১৭ইং

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।