সময়ের মিথ্যা
- রুবিনা মজুমদার ২০-০৪-২০২৪

যখন মানুষ যখন হয়ে উঠে স্বার্থপর
তখন সে ভুলে যায় আপন - পর ,
নিয়ে মিথ্যার আশ্রয় -
নির্দয় নিষ্ঠুর করে আচরণ !

সম্পর্কের অবমাননা ঘটায় পৃথিবীর সাথে
অস্বীকার করে জীবনের সত্য তথ্যকে -
নির্মাণ করে পাপের জীবন !

যা কিছু মন্দ অন্যের দৃষ্টি দিয়ে
তার কাছে সেইটাই মুখ্য স্বার্থের প্রলোভনে ।
সময়কে অস্বীকার করা যায় ঠিকই --
মিথ্যার আশ্রয় নিয়ে ---
কিন্তু জীবনে ভালো থাকা যায় কি মিথ্যের বিনিময়ে ??

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।