ঈদ রাঙা ভোর
- রুবিনা মজুমদার ১৯-০৪-২০২৪

ঈদের সুরভী হলুদ মাখা চাঁদে আনন্দ ভরা ,
খুশিতে ব্যাকুল মন আনন্দময় চারিদিক দৃষ্টিহারা ।
চাঁদনী রাতে জোছনার আলো ছুঁইয়ে ঝরে ঈদের হাসি ,
নীল আকাশের বুকে লুটিয়ে পড়ে দিবসের রবি শশী !


ঈদ আনন্দ ছড়িয়ে দিকে দিকে আসে প্রভাত রাঙ্গা ভোর ,
ঊষা রাঙা প্রত্যূষে ঈদের দিনে যখন খুলে দেখি দোর ।
ঈদ আনন্দে গা ভাসায় কালের নাগরিক সভ্যতা -
ধনী - গরীব দাঁড়ায় নামাযে এক কাতারে ঈদগাহে মধুর মুখরতা !

ভুলে যায় সবে উড়িয়ে খুশীর আঁচল সব মান - অভিমান ,
রমযানের শেষে এলো ঈদ পাখ-পাখালীর কণ্ঠে মধুর কলতান ।
বিত্তবানদের ঈদ আনন্দ ধারা দামী পোষাকে সৌন্দর্য পিয়াসী ,
দরিদ্রজনের ঈদ উৎযাপন অভাবের মুখে স্তব্ধতার হাসি !

রঙ্গিন নতুন পোশাক আর খাবারের ঈদ আনন্দ চারিপাশ মাতে উন্মাদনায় ,
বুকের পাশে হলুদ পাতা ঝরে পথশিশু কাঁদে নীল বেদনায় ।
ধনী - দরিদ্র ভুলে মানুষের কাছেই মানুষ একটাই শুধু পরিচয় -
মানুষ হয়ে মানুষকে ছোট করা শোভন কাজ নয় !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।