কিঞ্চিত আত্মকথন
- কামরুজ্জামান সোহেল ১৭-০৫-২০২৪

আমি তোমার রাস্তায় কুড়িয়ে পাওয়া ভালোবাসা
তুমি চাইলে আমায় ছুড়ে ফেলতে পারো।
সম্পূর্ণ তোমার একক সিদ্ধান্ত,
এই অধিকারটাই তোমার আছে।
চাইলেই যে পেতে হবে এমন কোন যোক্তিকতা নেই।
মাঝে মাঝে না পাওয়ার বেদনায়
কিঞ্চিত সুখ খুঁজে নেওয়াই শ্রেয়।
এটাই তো জীবন
প্রাপ্তি অপ্রাপ্তি তো থাকবেই জীবনের খাতায়,
তাই বলে জীবন থেমে থাকার নয়
অথবা জোর করেও থামিয়ে দেয়া যায় না।
জীবন জীবনের গতিতে ছুটবে।
শুধু কিছু কিছু আগমন আর প্রস্থানে
সাময়িকভাবে পেন্ডুলামে ঝুলতে থাকবে।

আর হতাশা নয়,
নয় কোন পাওয়া না পাওয়ার হিসাব
শুধু নিয়তি মেনে নেয়া।
হয়তো ভালো কিছুই অপেক্ষা করছে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।