পরিবর্তন
- কামরুজ্জামান সোহেল ১৭-০৫-২০২৪

আমি মিথিলার অনন্ত হবো
ধাপে ধাপে বদলে নিবো নিজেকে।
তোমার মিথিলা হবার কোন কারণ নেই
নেই প্রয়োজন আবেগ ও আকুলতার যুগলবন্দীর।
এখন তুমি আমি যোজন যোজন দূরত্বে
প্রেম ভালবাসা অনুভূতি বিন্দুমাত্র অবশিষ্ট নেই
নেই অহেতুক দিবাস্বপ্ন লালনের ঠুনকো ইচ্ছেটুকুও।
ভালো আছি, খুব খুব ভালো আছি।
তুমিও ভালো থেকো।

ঐ আকাশের তারা দেখে ভালোবাসার সুখ নিব
জ্যোৎস্না দেখার ব্যাকুলতা যে ফিকে হয়ে এসেছে।
একাকীত্বেও এক প্রকার আনন্দ নিহিত থাকে
আমি সেই একাকীত্বকে বরণ করে নিলাম সাদরে।

অবশেষে বিদায়বেলা ঘনিয়ে এলো
পশ্চিমদিগন্তে সূর্যটাও ডুবে ডুবে অবস্থা
অচিরেই মিলিয়ে গিয়ে নেমে আসবে
কালো অন্ধকারের ঘনঘটা।
থমকে দাঁড়াবে প্রকৃতি, জীবন,
নিঃশর্ত মুক্তি মিলবে অবশেষে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।