রাত্রি সমাচার
- কামরুজ্জামান সোহেল ১৭-০৫-২০২৪

রাত বাড়ছে,
ক্লান্তিময় এক অন্ধকার রাত
ঘন কালো বিদঘুটে রাত।

একটা সময় যখন রাতটা ভীষণ আপন ছিল
তখন অন্ধকারের সৌন্দর্যে আমি হতাম বিমোহিত
ঝি ঝি ডাকা রাতের প্রেমে আমি থাকতাম বিভোর
জোনাকির সাথে সেই ছন্দময় রাত্রিযাপন।
কিন্তু এখন রাতটাকে ভীষণ অসহ্য লাগে
ভয়ঙ্কর আর জ্বালাময়ী মনে হয় খুব।
এখন রাত্রি নামলেই থমকে দাঁড়ায় আমার যাত্রাপথ
সন্ধ্যার পর থেকেই যেন আমি অঘোষিত গৃহবন্দি।

চোখের দৃষ্টিটাও আজকাল বড় দুর্বল হয়ে এসেছে
অন্যের সাহায্য ছাড়া যেন চলাচল দায়।
লম্বা এক ছড়ি এখন পথ চলার সাথী,
এক মহামান্য মনীষী এসে বসলো নাকের ডগায়।
ডাক্তাররা আমার সুন্দর একটি নাম দিয়েছেন
"রাতকানা"

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।