উন্মাদ শহর
- মো. রাসেল চৌধুরী - অপ্রকাশিত ১৮-০৫-২০২৪

এ এক উন্মাদ শহর যেখানে স্বপ্ন মানে শুধুই স্বপ্ন নতুবা একরাশি অন্ধকার।।

ভবিষ্যত এখানে অভিশপ্ত, যা নিজের পরিচয় দিতে ঘৃণা বোধ করে।।

প্রেম এখানে জন্ম নিতে ভয় পায়, একফোটা প্রেমও অপ্রত্যাশিত।।

শ্রম আর শ্রমিক উভয়েই এখানে অত্যাচারিত, অত্যাচার এখানে স্বাভাবিক।।

কান্নার জল এখানে চোখ থেকে নামার সাহস পায়না, চোখের পাতাতেই এসে আটকে যায়।।

মজলুমের আর্তনাদ এখানে শুধুই একটা শব্দগুচ্ছ, যা এড়িয়ে যাওয়া এখানে নৈমিত্তিক।।

অথচ এই শহরের প্রত্যেক জড় প্রাণের চোখে একটা প্রত্যাশার ছাপ এটে আছে, হয়তো কেউ আসবে, স্বপ্ন আর ভালোবাসার জন্ম নিয়ে আসবে, হতাশা আর অপশক্তিদ্বয়ের মৃত্যু নিয়ে আসবে।।
শুধু কিছুটা সময় পেড়িয়ে
যাওয়ার অপেক্ষা, আর কিছুটা সময়।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।