চন্দ্র-সূর্য
- মো. রাসেল চৌধুরী - অপ্রকাশিত ১৮-০৫-২০২৪

চন্দ্রে তোমার ভালোবাসা সব, সূর্যে
খানিক ঘৃণা।।
তাইতো এতো জটিল লাগে,
আসল নকল চেনা।।
ঢং করে সে রং মেখেছে করতে তোমায়
বোকা,
দিব্যি তারেই ভালোবেসে তুমি খাচ্ছ বড়
ধোঁকা।।
যে তোমারে আলোকিত করে, সবুজ করে
ধরণী,
তারেই করো অবহেলা, ভালোবাসা তারে
করনি।।
রূপের ছলে ধোঁকা না খেয়ে খানিক
বাস্তবতা দেখো,
সুন্দরেতে না মজিয়া সত্যতে বাঁচতে
শেখো।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।