পরবাদ
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

বিশ্বাস করাতে চাইনা তিনি-তাদের,
অবিশ্বাসীরা জেগে ঘুমায়, জাগাব কিভাবে?
তিনি ঘুমিয়ে থাকুক, এটাই ভালো শতগুণে,
আমি অবিশ্বস্ত- নব অবিশ্বস্ত বানাতে দেই কি করে?

কে কি বলল, দিল কি অপবাদ,
করলো কি অপমান, বাঁধছে কি সংঘাত,
তাতে মন নাই, নাই কোন অবকাশ,
নির্লজ্জ এক প্রান, আমি চিরো নির্বাক.

লিখছি, যখন আট,
খেলছি নিয়ে ছন্দ-তাল- মিটার,
বেঁধেছি কত ছন্দ:প্রকরণ,
রেখেছি কত ছন্দোময় নিদর্শন,
লিখেছি চৌদ্দ চরণ চৌদ্দ অক্ষরবৃত্তে,
লিখেছি কাসিন্দা ছন্দোময় বাক্য,
লিখেছি শত রুবাই ও সিজো,
ইতি টেনে চার পঙ্কতিতে।

চলছে নিরবধি, চলবে অবধি,
নেমেছি বেঁধে আঁটসাঁট।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।