নিশিভোর
- রুবিনা মজুমদার ১৯-০৪-২০২৪

নিশিভোরে নির্ঘুম চোখে -
জোছনার হাসি মেঘের আড়ালে
রঙধনুতে স্বপ্ন এঁকে -
সভ্যতার আদল স্বপ্ন পুরীর দেশে !

স্বচ্ছ আকাশের কোলে ঘুমায় শান্ত মেঘের দল
পত্র পল্লবে চাঁদের কণা ধরণী চঞ্চল ।
সবুজ ঘাসে পূর্ণিমার হাসি -
সুখের ভেলায় ভাসে আনন্দের কাকলী !

ভোরের পাখি নিদ্রা ভাঙ্গায়
ফুলের কুঁড়ি ঊষার হীম কণায় ।
পৃথিবীর মাঠ , ঘাট , পথ
সূর্যের কাছে যেন দিবসর শপথ !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।