সময়ের রঙ
- রুবিনা মজুমদার ১৯-০৪-২০২৪

স্বপ্নের সানুদেশে রুপালী নদীর জল
হতাশার গোলক ধাঁধায় উজ্জ্বল ,
পাখীর কল কাকলীতে মুখরিত -
দুঃখের সুরভী ছুঁয়ে ছুঁয়ে সোনালী দোলকে আবৃত !


চক্ষু জলের নিগূঢ় আঘাতে
সময়কে কেউ পারেনা থামাতে ,
জীবন জলের মধুর সৌরভ চঞ্চল
বয়সের তাড়ায় দৃষ্টি ভ্রমর আহত নিষ্ফল !

নিসর্গের ব্যথার মলিন চাদরে -
দেয়ালের ফাটল মিশে দৃষ্টির আড়ালে ,
অবিরল বর্ষণে , ঘর্ষণে কম্পমান সময়ের কুয়াশার ভাঁজে
প্রাকৃতিক গন্ধে আয়ুর রেখা হেমন্তের জলজ বাতাসে !


মিছে স্বপ্নের সুরজাল মানিক কুড়ানো জলে
নীড় বাঁধা মাটিতে সময় বিলীন বালুকা তটে ।
নিটোল আঁধারে ছুটে যায় সময়ের রঙ -
নূপুর বাজানো মিথ্যে মোহের অকেজো ভড়ং !!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।