মৃত্যুর আভাস
- মোরাদ হোসেন চৌধুরী ১৭-০৫-২০২৪

মৃত্যুর আভাস
-
প্রায়সই মৃত্যুর আভাস পাই
মৃত্যু থেকে ভয়াবহ আর একটিও যে নাই
কত লোক আসে কত লোক যায়
টেউয়ে টেউয়ে চলে মৃত্যুর খেয়ায়।
,
এইতো সেদিন ওপারে সওদা জুড়ল জুলহাস ভাই
দেখিলাম,চেহারাখানি মলিন, আগের মত নাই
একাকী একা চলল পথে পিছন ফিরার জো নাই
মৃত্যু যে এক অমোঘ বিধান হয়তো তাই।
,
কত শত লোক চলে গেছে, ফিরেছে কি তারা আর?
সৃষ্টার কাছে মিনতি করেছে, ফিরতে চাইছে বারবার
সময় যত গেল,সেকি কেউ ফিরে পেল?
মৃত্যুও তাই, ওপারে গেলে আর আসতে নাই।
,
মৃত্যু কাধেঁ আসার সময় অসময় নাই
আজরাঈলের থাবার মানুষ প্রাণ হারায়
বস্তুতে বিশ্বাস ঠকে কিন্তু মানুষেতে নাই
এক দুই এমনকি তিন বলার আগেও জীবনী ফুরায়।
-

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।