'তুমি ঘুমিয়ে গেছ'
- মোরাদ হোসেন চৌধুরী ২১-০৫-২০২৪

তুমি নিশিত কখনো ভাল করে দেখোনি
কেননা,
সকাল সন্ধ্যে তুমি ঘুমের দেশে পাড়ি জমাও
নিজ ইচ্ছায় বা অনিচ্ছায় হালকা খাবার খেয়ে নাও
তারপর,
তুমি ও সে হাত পা গুটিয়ে উষ্ণ হতে পাতালে চলে যাও
চোখ বন্ধ করে যা আসে তাই দেখো
দেখতে দেখতে একসময় গভীর ঘোরে চলে যাও
এদিকে,
আমি কান পেতে শুনার ভান করি তোমার মৃত নিশ্বাসের আওয়াজ
একের পর এক বার্তা পাঠাই দুয়ারে তোমার টনক নড়ছেনা কেন আজ?
-
অতঃপর
রাগ করোনা,আজ আর পারছিনা আমি
ঘুমিয়ে গেলাম, ভাল থেকো সতত তুমি।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।