শরৎ আহ্বান
- মোরাদ হোসেন চৌধুরী ২১-০৫-২০২৪

শরৎতের আকাশে অবিরাম মেঘ ভাসে
নীলাম্বর আকাশ ঘনকালো মেঘে রুপবতী
বেলা ১২ টায় সন্ধ্যার গৌধূলী আসে
বৃষ্টি বিলাসে সতীত্ব হারায় প্রকৃতি।।
,
বৃষ্টিতে স্নান সাড়ে প্রকৃতি
ধুয়ে মুছে যায় নিখিল বিশ্বের পাপ
দুঃখগুলো জায়গা নেয় সুখের আকৃতি
বিধাতা এ ভুবন করুন বিধুর ন্যায় নিষ্পাপ।।
,
প্লাবিত ভূমি উর্বরতা খুঁজে পায়
ফসলের বিস্তার ত্রিমাত্রায় বেড়ে যায়
এক থেকে অধিক, বিন্দু থেকে মহাসাগর
শরৎ ফিরুক প্রতি বছর পর পর।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।