অহেতুক কথা ০৩
- মোরাদ হোসেন চৌধুরী ১৭-০৫-২০২৪

দিনপ্রতি কত সুখই না ঝরে পড়ে;
ঝরে পড়ে আকাশের কোলে স্বপ্ন বুনা মেঘ
দীর্ঘ সময় অপেক্ষার পর হঠাৎ দমকা হাওয়ায় ঝরে পড়ে শত তরুর মুকুল
এমনকি হঠাৎই ঝড়ো জলোচ্ছ্বাসে প্লাবিত হয় নদীর কূল
জীবনধারার কতই না ব্যাঘাত ঘটে
তবুও থেমে নেই
শত ঝরার পরও কিছু রয়ে যায়.........
সেই সম্ভাব্য সুখের পসরা নিয়ে মাঝি বেশ ঠিকঠাক
নৌকাও চলছে তাই, স্রোতের প্রতিকূলেই নিদারুন বৈঠার কৌশলে
নিঘাটা নেই তবুও তার নৌকা থেমে নেই,
শত কিছুর পরেও স্রোতের খেলায় মঝি বিহ্বল...........

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।