অন্ধকারে কিছু চাওয়া
- মোরাদ হোসেন চৌধুরী ২১-০৫-২০২৪

নির্জন নিশির বুকে বেড়েছে অন্ধকারের প্রকোপ
সেই সাথে বেড়েছে ব্যাঙের ঘ্যাঙ ঘ্যাঙ আওয়াজের ধ্বনি
ধ্বনিতে ধ্বনিতে মুখোরিত পল্লির পথ-ঘাট
অন্দোলনে অন্দোলনে গড়ে তুলছে প্রতিবাদ
এক পশলা বৃষ্টির আহ্বাবানে সহস্র নিনাদ
অন্যথায়, সব কান্ড দেখে নক্ষত্রের ভাজঁ খুলে পড়ছে ব্যাঙের নিম্ন শিরে
নক্ষত্র হেসে হেসে কুটিপাটি
যত হাসে নক্ষত্রের আলো তত খসে পড়ে
তবুও চলছে অবিরাম
এই নিশির সমীপে কারোরই চাওয়া পাওয়ার অন্ত নেই
সেই তুলনায় আমিও চাওয়া পাওয়ার ভাগিদারী হয়ে
নক্ষত্রের আলোয় গা ঝিমাতে চাই
ব্যাঙের উচ্চারিত ধ্বনি স্বীয় মুখে প্রসব করতে চাই
এত কিছুর পরে আমার আরো একটি চাওয়া
সাতাশটি তারকাপুঞ্জের যেকোন একটি চাই
কৃত্তিকা পুঞ্জটি খসে পড়ুক আমার কুলে
তোমার আলো আহারে আজ অমর হব।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।