তোমায় ভেবে
- মোরাদ হোসেন চৌধুরী ২১-০৫-২০২৪

তোমায় ভেবে এই শিরা-উপশিরায়,
এমনকি
রক্তে জোয়ারের টেউ উঠে
অন্দোলিত হয় সমস্ত অনুমিত কণা,
তবুও শিউরে উঠে না গাঁ
নাহয় হয় না নগ্ন পা,
তোমায় ভেবে হয়না পথচলা
কেননা, সেই পথটায় তোমারই আনাগোনা
শুধু হল না হৃদয়ের পথে চলা,
কবেই বা হবে বলা,? চলো না পথ চলি দুজনা
ভাল লাগে না আর একেলা,
সেদিন উপেক্ষা করব তোমায়,
তবে নাও পেতে পার এ হৃদয়ে ঠায়,
তখন,তোমায় ভেবে হবে না এই হৃদয়ের ক্ষরণ;
সেদিনই হবে,,
এই নির্বাক হৃদয়ের সত্যিকারের মরণ।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।