রাক্ষসী
- মুহাম্মদ তানজিন সাফায়েত ওরফে মো. তানজিন সরকার ২০-০৫-২০২৪

অবোধ আমি, অবোধের মত করে ভালোবাসি
দেবী আসনে বসায়ে তাঁরে, ভক্তিতে ভাসি।
তাঁরে হৃদয়ে পূঁজি, প্রসাদে ভজি;
সে কি আর কথা কয়?
দেবী আসনে প্রিয়া মোর দেবী হয়েই রয়।

এই অধমের কৃষ্টে, দেবী যায় রোষ্টে
মর্ত্যে তাঁর নাহি রোচে মন,
দেবলোকে তাই করবে সে বিচরণ।
শূন্য এ অবোধ, মানিলাম অনুরোধ।
কহিলাম কিঞ্চিৎ হাসি, হে রাক্ষসী
আমি ছিলেম দাসী তাই, তুমি ছিলে দেবী।

সুবোধ ফিরিয়া কহিল চেতনে,
ওরে অবোধ ভালবেসো সে রতনে;
যে জন রাখিতে পারে এ ধন, যতনে।

০৮/০৮/২০১৭ (সিলেট)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।