অভিমান
- শামীম আহমাদ - নীল কাব্য ১৭-০৫-২০২৪

প্রার্থনা করি হও তুমি চির সুখি-
আমি অধম না হয় থেকে গেলাম দুঃখী।
জানি, তাতে তোমার এসে-যাবে না কিছু-
শতো কষ্টে থাকলেও আমি করবো না মাথা নিচু।

দরকার নাই আমার সহানুভূতি তোমার-
এমনিতেই জায়গা নাই দুঃখ রাখার।
তুমি বরং চলে যাও সবকিছু নিয়ে-
পড়লে পড়ুক অশ্রুজল দু'চোখ বেয়ে।

যাও, চলে যাও রেখে যেয়ো না কোনো মায়া-
আমার জন্য তোমার হৃদয়ে রাখতে হবে না কোনো দয়া।
কতো কীই তো মেনে নিয়েছি তুমি আর এমন কী-
বিশ্বাস করো, আমি আসলে তোমায় ভালোই বাসিনি।

অভিমান-
শামীম আহমাদ।
০৯/০৮/২০১৭

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।