তুমি কেমন আছো?
- মুহম্মদ কবীর সরকার(Mahdi Kaabir) ২০-০৪-২০২৪

কেমন আছো?//মুহম্মদ কবীর সরকার
কেমন আছো? ইদানীং খুব বেশিই জানতে ইচ্ছে করে
মনে  পড়ে? সেই দিন গুলি, কাটাতাম খুব কিচ্ছে করে
কখনো কি দেখেছো?
কালের কালো অতীতেরা সব সম্পর্ক  নিচ্ছে কেড়ে
কেমন আছো? বড্ড বেশিই যে আজ জানতে ইচ্ছে করে
কখনো কি বুঝেছো?
সময়ের কঠিন টানাপোড়নের টানে হৃদয়ের বাঁধুনি যাচ্ছে ছিঁড়ে
যাচ্ছে ছিঁড়ে সময়ের গড়া গল্প গুলি
এসো, আজ একটু বসা যাক
একটু বসে চায়ের চুমুকে কুশলাদি অল্প বলি
কেমন আছো?
নীরব কেন? ভালো আছি বললেই তো পারো মিছে করে
আমি বলতে চাইনি থাকো, থাকো তুমি
পিছুটানের পিছে পড়ে।
আমি বলতে চাইনি রেখ, রেখ মনে সেই অতীত জীবন ভরে।
তবে, তবে মনে রেখো, তুমি সতত বিচরণ করো আমার প্রাণের পরে
সে তো অতীত নয়, সেতো বর্তমান
নিয়মিত শ্রাবণ হয়ে ঝরে পরে
তুমি কেমন আছো?

writerkabir.blogspot.com

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।