ভোরের কুয়াশা
- মুহম্মদ কবীর সরকার(Mahdi Kaabir) ২৯-০৩-২০২৪

ভোরের কুয়াশা
মুহম্মদ কবীর সরকার

একদিন আমি হেটেছিলাম এই বাংলায়
নগ্ন পায়ে ভোরের ভেজা কুয়াশায়।
আর শুনেছিলাম পাখিদের কলহ, কলরব
যেন তারা তাড়া করে চলেছে এই মহাকালকে
যখন এক ঝাপটা বাতাস পরেছিল আমার প্রাণের পরে
চুল এলোমেলো করে ঝাপসা চোখে তাকিয়ে ছিলাম।
সাধ  নিয়ে ছিলাম তার দেহের, তার নরম শরীরের গন্ধের।
সে কি গন্ধ না নতুন করে বাঁচার সাধ পাওয়া।
হঠাৎ দেখলাম ১৬ বছরের এক যৌবতীকে
লাল টিপ কপালে দিয়ে নীল শারী জড়িয়ে আমার সামনে।
তার সবুজ কোমল  দেহ যেন কথা কয় প্রতিটি ইতিহাসের
কথা কয় গত হওয়া শত মহাকালের।
মহাকাল পেরিয়া তার জন্ম এই এশিয়ার পলিমাটিরর দেশে
শত বছর পরেও যেন আজ সে সেই কিশোরী।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।