বৃষ্টি ভেজা ফুল
- মুহম্মদ কবীর সরকার(Mahdi Kaabir) ২০-০৪-২০২৪

বৃষ্টি ভেজা ফুল
মুহম্মদ কবীর সরকার
তাধিন তাধিন নৃত্যে নৃত্যে নতুন ছড়ার সৃষ্টি
কদমবনে ছন্দগানে ঝরলো খুশির বৃষ্টি ।
অঝর ধারায় শুরু হলো ইলশেগুঁড়ি বৃষ্টি
জলের খেলা টাপুরটুপুর মেলছে মায়া দৃষ্টি
কদম-কেয়ার মুকুল মাঝে বৃষ্টি খেলে ছন্দ,
ফোটা ফুলের পাপড়ি থেকে ছড়ায় মিষ্টি গন্ধ।
পাতার ডগায় ঢেউ খেলে যায় বৃষ্টি কোমল ছোঁয়ায়
ছন্দগানে আপন মনে প্রকৃতির গা ধোয়াই।
ঘাসফুলেরা ভিজে ভিজে লজ্জায় কুটি কুটি,
মহানন্দে ছন্দে ছন্দে আনন্দে খুনসুটি।
বৃষ্টি মেয়ের নূপুর বাজে নাচে  ঘনচুল
নূপুর তালে দোলে দোলে নাচে বনফুল
________
১৭ই আষাঢ় ১৪২৪ বাং
চট্টগ্রাম


যায় যায় দিনে প্রকাশিত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।