ছন্নছাড়া মেঘ
- শেখ মাফিজুল ইসলাম ২০-০৫-২০২৪

স্বচ্ছন্দ প্রজাপতির ডানায়
উঠে আসে বসন্ত বাহার;
রংধনু রঞ্জিত প্রিয়াকন্ঠ আশিকড় টানে
ধরে রাখে পূর্ণিমার চাঁদ।

নিজস্ব খেয়ালে টেনে নেয়
সান্ত্বনার নীল আঁচল;
রোরুদ্যমান অন্ধ-সুন্দরী
হাতড়ে খোঁজে মনের মানুষ
নিভৃত অন্দর মহলে;

সর্বশান্ত স্বপ্নের সোনালী কুঁয়াশায়
জন্ম নেয় মাতৃত্বের অঙ্কুর;
বেওয়ারিশ চিন্তার জগত এক লহমায়
ছন্নছাড়া মেঘ হয়ে যায় !

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।