স্বপ্নের খেরোখাতা
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৫-২০২৪

অনুভূতির খাতা বেড়ে চলে ক্রমে,
কষ্টগুলো চাপা পড়ে পড়ে যায় জমে;
আনন্দগুলো ধরে রাখতে চায় এই বুক,
স্মৃতির পাতায় এঁকে চলে হৃদয়ের সুখ।

চোখদুটো আচমকাই স্বপ্ন দেখে ফেলে
ভীরু মনটাকে রেখে অনেকদূর যায় চলে,
হঠাত্‍ই আবার মধুর ঘুমটা ভাঙে,
না পাওয়ার বেদনাগুলো শুধু এ মনটা জানে।

আসমানী আকাশের নিচে, হায়,
আমাদের রোজকার বাঁধন
তবুও তো বড়ো অবুঝই থেকে যায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।