নুপুর কথা
- সোহেল আমিন ( মায়াবী লেখক) - মায়াবতী ১৭-০৫-২০২৪

একদিন তোমার রূপালী নুপুরগুলো হারিয়ে গিয়েছিল
আমি প্রায় উন্মাদের মত সেই নুপুরগুলো তন্ন তন্ন করে
খুজ্ছিলাম!
তুমি কৌতহল হয়ে
আমায় বলেছিলে নুপুরগুলো হারিয়ে গেছে তো কি
হইছে? আরেকজোড়া গড়িয়ো দিলেই তো হয় আর এই
নুপুরগুলোর দামি বা কত?
আমি একটু অবাক হয়ে বলেছিলাম... এই নূপুরগুলোর
দাম আমার কাছে আকাশচুম্বী যার মুল্য এক আকাশ.
.
যেদিন তোমার পায়ে এই নূপুরগুলো পড়িয়ে
দিয়েছিলাম সেদিন তোমার পায়ের পাতায় পদ্মফুলেরর
মত সৌন্দর্যটা প্রথম দেখে মুগ্ধ হয়েছিলাম সেদিন
থেকে তোমার পা গুলোর সাথে এই নূপুরগুলোকেও যে
কতটা ভালবেসে ফেলেছি তোমাকে তা ভাষায় প্রকাশ
করতে পারবনা!
.
জানো এগুলো শুধু একজোড়া নূপুর ছিলনা এগুলো
আমাদের মনের একটা সেতু বন্ধন ছিল এই নূপুরগুলো
পায়ে যখন তুমি রিনি ঝিনি সুরে এদিক সেদিক হাটতে
তখন আমার মনে এক অজানা সুখের ছন্দ বইতো তখন গভীর
নিদ্রা থেকেও আমি তুমায় অনুভব করতে পাররতাম তুমি
কোন পথে হাটছো কিভাবে ঘুটি ঘুটি পায়ে চলছো.
জানো এই নূপুরগুলো আমাদের অসংখ্য মধুমিলনের
সাহ্মি ছিল কত যে রাত জেগেছে আমাদের সাথে কত
সুরের ঝংকার তুলেছে আমাদের মধুমিলনে!
.
তুমি নীরব হয়ে অবাক দৃষ্টিতে তাকিয়ে আছো
আমি আবার হন্য হয়ে নূপুরগুলো খুজতে লাগলাম
তুমি কিছুহ্মণপর নীরবতা ভেঙ্গে আমায় আবার থামিয়ে
দিয়ে বললে আচ্ছা এই নূপুরগুলোর মত যদি আমিও
একদিন হারিয়ে যাই তখন কি আমাকেও এভাবে খুজবে??
আমি একটু হাসি দিয়ে বললাম না তুমায় খুজবনা!
.
তখন তুমি মন খারাপ করে বললে তাহলে কি করবে শুনি!
আমি বললাম তাও জানিনা!
এবার অনেকটা রেগে গিয়ে অগ্নিচোখে তাকিয়ে
বললে তখন কি আমার যায়গায় তুমি অন্য কাউকে নিয়ে
আসবে!?
.
আমি তখন তোমার হাতটি ধরে তোমার চোখের কাছে
চোখটা রেখে বলেছিলাম হয়তো তখন তোমাকে খুজার
মত আমিই থাকবনা হারিয়ে যাব তোমার আগে!
আকাশে
তারা হয়ে তোমার পথ চেয়ে প্রহর গুণবো
তুমি কবে আবার আমার পাশে আসবে!
.
হঠাৎ তোমার অগ্নিচোখে অভিমানী বৃষ্টি নামল
সেই বৃষ্টিতে আমার বুক ভিজতে শুরু করল তুমি শক্ত করে
জড়িয়ে ধরে হো হো করে কেঁদে বললে
চাইনা তোমার এত ভালবাসা যে ভালবাসা আমাকে
তোমার কাছ থেকে পর করে দেয়!

চাইনা তোমার এক আকাশ ভালবাসা যে ভালবাসা
আমায় তোমার কাছ থেকে দূরে ঠেলে দেয়!
তুমি শুধু আমার বাস্তব হয়ে থেকো কল্পনার বাহিরে
যেওনা আমি তোমাকে ছাড়া একা থাকতে পারবনা
সত্যিই পারবনা!
মায়াবতী সত্যিই একজোড়া নূপুরেরর দাম অনেক তার
চেয়ে বেশি দামী এক পশলা বৃষ্টির যে বৃষ্টি নূপুর
খুজার অনুভুতিটা ভুলিয়ে দেয়...!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।