এক পশলা অভিমান
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৫-২০২৪

ঘরের মধ্যে আড়াল খুঁজেছো কি কখনো?
আমি খুঁজি, সবকিছু যখন লাগে বড্ডো জমকালো।
একলার কোণটুকুতে গিয়ে নিই আশ্রয়
'আজি বিজন ঘরে নিশীথরাতে' মৃদুস্বরে গাই।

চকমকি পাথরের মতোন সাদাকালো মানুষ,
ঠোকাঠুকি একটু লাগলেই জ্বলে ওঠে,
ক্ষণিকের জন্য ভাবনা থেকে হারিয়ে যায় হুঁশ,
তাই কড়া কড়া কথার শেল আসে ছুটে।

অভিমানের খেয়ায় চেপে আসে কালো অন্ধকার,
থাকতে না পেরে ফুঁসে ওঠে জমাটবাঁধা রাগ;
ধীরে ধীরে পুরোটা জুড়ে নেয় হাহাকার-
এই আমরা, এই আমাদের জীবন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।