এই পথ
- আলমগীর কাইজার ১৬-০৫-২০২৪

এই পথ, যেপথে আমি হেঁটে চলেছি
এই পথ একদিন পিচ ঢালা ছিলো না
একদিন এই পথে হেঁটেছে আমার বাবা
এই পথ ধরে দিনে পাঁচ বার হেঁটে হেঁটে
মসজিদ ঘরে যেতেন আমার দাদা।

এই পথ আমার বহুল পরিচিত পথ
আরও অনেকে এই পথ দিয়ে গেছে
এখনো হেঁটে চলে অনেকে প্রতিদিন
সবাই কি মনে রাখে এই পথের কথা
নাকি কারও মনে রাখার সময় নেই।

আমি প্রতিনিয়ত মনে রাখি সময় নিয়ে
এই পথেই ফিরে আসি কারণেঅকারণে
কী আছে এখানে, অনেক আছে হয়তো
পথের একপাশে রায়সার বিল, বিশাল
অন্যপাশে লোকালয়, সম্প্রীতির বন্ধন।

পথের নাম মুজিবনগর সড়ক, পিচঢালা
এক দিন এই পথে ধুলো উড়তো, অবিরাম
কাদা আর লাল ইটের রাস্তা ধরে হেঁটে
আমার দাদা মসজিদে উপস্থিত হতেন
আমি এই পথেই ফিরে আসি বারবার।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।