তলিয়ে যাচ্ছি আন্তজালে
- আলমগীর কাইজার ১৭-০৫-২০২৪

সময় কাটে ব্যস্ততায়, চলে যায় সময়
ফেসবুক, হোয়াটসঅ্যাপে দিন কেটে যায়
তারপর ভাবি আমি নিজের কথা চুপে
কী পেলাম আমি এই আন্তজালে বসে।

কেটে যায় ইউটিউবে অযথা সব দেখে
অথচ কতো ভালো কিছু ছিলো আন্তজালে
সময় গেলে বুঝি সময়ের মূল্য কতো
যখন আনন্দ অনেক, ভুলে যায় দুঃখ যতো।

আমি কি হারিয়ে যাচ্ছি তবে অন্যের ভিড়ে
ভেবে দেখি সব ফাঁকি, সবাই নিজের তরে
তবে কেন আমি হারাবো অন্যের মাঝে
আমারও তো নিজের অনেক কাজ আছে।

আন্তজালের ভালোবাসা আন্তজালেই রয়
আন্তজাল আর বাস্তবতা এক জিনিস নয়,
আমি তলিয়ে যায় আন্তজালের মাঝে
অথচ তলিয়ে যায় নিজের অজান্তেই।

আন্তজাল ছাড়া আমি অন্ধ, পিছিয়ে পড়ি
তবুও আন্তজালে যেন তলিয়ে না যায়,
আমি চেষ্টা করি, সদ্ব্যবহার করবো বলে
তবুও তলিয়ে যাচ্ছি আমি আন্তজালে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।