হুতুমপেঁচার গান
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৫-২০২৪

কতো অস্ফুট ধ্বনি, কতো বেসুরো সুর
রয়ে যায় হয়তো ওই মনের ভিতর;
কোনো গহীন কূপের কালো অতলে
সীমাহীন অভিমানের পর্দার আড়ালে।

ব্যথার সঙ্গে রাত্রির কী যেনো এক যোগ আছে,
আর সূর্যের সাথে সেকী তার চরম শত্রতা!
বেশিরভাগ দিনে মন তাই প্রজাপতি হয়ে নাচে
আর সন্ধ্যা নামলেই ছেড়ে দেয় জলের ফোয়ারাটা।

এক একটি রাত যেনো এক একটি কবিতার ক্যানভাস
যতো গভীর হয় ততো খুঁজে পাই শব্দের আবাস,
বেদনারা আসে; অকপটে এসে ধরা দেয়
মন তবু চায়, এই একাকীত্ব যেনো কখনো না ফুরায়!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।