আঁধার কথা কয়
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৫-২০২৪

আমার বন্ধু নির্জন কালো আঁধার-
সে আলতো করে ছুঁয়ে থাকে আমায়,
আরেক বন্ধু ব্যালকনির গ্রিলে বসা চড়াই
একটু পরে পরে সে ডেকে যায়।

বন্ধু হয়েছে এখন টুকটুকে লালরঙা
কেবলই ছুটে বেড়ানো দুটো মাছ,
গোল কাঁচের জারের গায়ে প্রতিদিন
পরম যত্নে কেউ রাখে হাত।

ঝিঁঝিঁ ডাকে না অনেকদিন হলো;
এখন রাতের শব্দ বলতে
শুধুই নাইটগার্ডের বাঁশি।
আমিও তো আরেক নাইটগার্ড;
দিনরাত এই জীবনের সুরগুলো
কেবলই পাহারা দিয়ে রাখি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।