কল্পনায় গাঁথা সুখ
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৫-২০২৪

'কতদিন আগলে রাখতে পারো আমায়?'
'যতদিন তুমি চাইবে--।'
'যদি মুখে কিছুই না বলি?'
'তবে বয়ে চলব অবিরাম নদীর মতোন স্রোতস্বিনী।'

'নদীতে তো ঝড় ওঠে,
সে ঝড় সইতে পারবে কি?'
'আহা, তুমি দ্যাখোই না দুজনে মিলে কী কী করি!'

'তাই বুঝি! কী কী শখ তোমার?'
'বারে! আজই বলব কেন?
সেতো এখনও দরজার ওপার।'

'আহা, রাগ করো কেন..!'
'রাগব না? আলগোছে আমার হাতটা বারেবারে ধরতে চাও কেন?'
'আমি তো চাই তুমিই আমার হাত ধরো,
ভীষণ শক্ত করে দাও বাঁধন-
কেউ ছিন্ন করতে পারে না যেন!'

দুজনের গল্পগুলো এভাবেই বয়ে চলে-
বিরামহীন একটা কবিতার ছন্দে
দুজনের কেউই নিশ্চিত নয়-
এই যে মিষ্টি অনুভূতি বুকের মধ্যে বাস করে
একেই কি তবে ভালোবাসা বলে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।