নেপথ্যে ফাল্গুন
- ফারিহা নোশীন বর্ণী ২০-০৫-২০২৪

ফাল্গুনের প্রথম দিনে
আমার চারপাশটা মেতে ওঠে
যেন এক নতুন রঙের খেলায়।
তিরতির করে কাঁপন লাগে আমের কচি মুকুলে,
শিমুল গাছটার গাঢ় সবুজ পাতায় পাতায়।

ভোরের সূর্যটা কমলা রঙের রোদ নিয়ে আসে
দেখে মনে হয় যেন সেও বাসন্তী সাজে সেজেছে।
যেদিকে তাকাই সেদিকে হাজারো রঙের ছড়াছড়ি
ছোট্ট মেয়েটিও আজ বাসন্তী শাড়ি জড়িয়েছে
কেউ মানেনি আজ মায়ের চোখরাঙানো কড়াকড়ি।

ছোটবড় সবাই এসে মেলে একে একে
বসন্তবরণের প্রাণের উত্‍সবে,
চারুকলার বকুলতলায় আর সবাই
গানে গানে গলা মেলায়
আমার সাদামাটা ফাল্গুনটা নেপথ্যেই কেটে যায়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।