জীবন যুদ্ধ
- সাজ্জাদ সজল ১৪-০৫-২০২৪

জীবন যেথা রণক্ষেত্র সেথা লড়াই করে বাঁচা-ই পরম ধর্ম।
এ লড়াইয়ে কদাচিৎ রক্ত ঝরে বরং ঘর্ম ঝরে অজস্র।
এ লড়াইয়ে কেহ সহযোদ্ধা পায়, কেহ একাই লড়ে যায়;
লড়ে যেতে হয়।
লড়ে যাওয়া প্রাণ-ই সফলকাম হয়
বিভীষিকাময় এ ধরায়।

(অনুকাব্য)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।