কি আছে যুগলতায়?
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

কি আছে যুগলতায়?
কি আছে তার সমস্ত কায়?
কিছু করুণা, সহানুভূতি
অতপর জীবিত সমাধী।

এ ছাড়া আর আছে কি?
এই নিয়ে তো তার ব্যাসার্ধ, পরিধি,
যার জম্ম থেকে মৃত্যু অবধি।

আমি চাই না সেই যুগলতা,
চাই না যুগলতায় বন্ধি-
চাইনা না সাজতে সর্বহারা।
আছি ভাল, সঙ্গি করে শূন্যতা।

শূন্যতা? এতে নেই বিরহাতিত-
পাঁজর ভাঙ্গা নিরব কান্না ,
যুগলতার ন্যায় কষ্ঠমালা,
একচেটিয়া ভোগবিলাসীতা,
বৈরীবিহীন পূর্ণ স্বাধীনতা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।