কিছু ভুল অতপর আমি
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

আমার আমি একটা মাস্তুল ধরা কাষ্ঠ,
বার বার ভুল পদক্ষেপে আমি-
আজ শ্রেষ্ঠ থেকে পথভ্রষ্ঠ।

এক এক করে সব ভুল
এখন ভুলগুচ্ছ-
সারি হয়ে মিছিল ধরেছে,
ধংস করবে বলে প্রত্যেয়ে,
সজ্জিত করছে ফাঁসির মঞ্চ।

শুধু প্রহর গুনা,
সান্তনামূলক প্রলাপ শুনা,
বৈরীর সাথে মিত্রতা করা,
করুণা ভিক্ষা চাওয়া,
এ নিয়েই অতিবাহিত আমার;
সেকেন্ড,মিনিট,ঘন্টা, প্রহর
ও একটি নিদ্রাহীন নিশিতা।


ভুল গুলো এখন আকাশ চুম্বি,
হার মানাতে চলছে-
হিমালয়ের বিলাসী,
মহাসাগরের পরিধি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।