দিকভ্রম
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

দিকভ্রম
ফাহিম মাহমুদ আদি

এই পর্যায়ে এসে থমকে গেছি,
বুঝে উঠতে পারছিনা-
একি জীবনের মধ্য ? নাকি শেষ মূহুর্ত।

পা দুখানা অচল হয়ে আসছে
অঙ্গ-পতঙ্গ সঙ্গি করে।

আমি যেন পরাজিত কোন সৈনিক,
নির্যাতিত কোন পন্ডিত,
যার ষোলকলা বহন করছে-
প্রচারিত সকল দৈনিক।

আপাদমস্তক আজ কোন কথা বলছেনা,
যেন সৃষ্টিকর্তার সাথে অভিমান করে-
চির বাক শক্তিহীন বোবা।

সকল ব্যর্থতা নিয়ে
লাইনে দাঁড়িয়ে আছি, তা দূরীকরনে চিরতরে।
যা অসম্ভব স্বপ্ন,
সামনে যে ব্যর্থতার মিছিল-
পিছনে কঠিন স্তম্ভ।

সকল বৈরী বৈরিতা করে করছে ব্যঙ্গ,
তাদের যাতা কলে পিষ্ট হয়ে
হারানো প্রায় সকল ব্যগ্র।
ভুলে গেছি তদানীন্তন সকল ঘটনা
সাক্ষী রেখে সকল বৈরী, আর ঐ মহানন্দা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।