দিব্যি হেঁটে যাচ্ছি
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

আমাকে দিব্য হাঁটাচ্ছে
জম্ম থেকে বর্তমান,
এখন ক্লান্ত প্রান।

বিশ্রাম? সেতো এখন গৃহবন্ধি
চতুরদিক থেকে ঘিরে ধরেছে অনিহা,
আমাকে হাটানো-
হয়তো তার প্রথম প্রতিজ্ঞা।

শত অনুরুধে ও আমাকে ছাড়ছে না,
ভাঙ্গছে না তার প্রতিজ্ঞা,
করছেনা একটু সহানুভূতি-
কিংবা করুণা ভিক্ষা।

দাও একটু অবসর অনিহা বাবু-
নতুন করে বাঁচতে,
দাও একটু অবসর,
শূন্যতা এবং আমার আমাকে,
থাকতে দাও যুগলবন্ধি হয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।