জীবন?
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

জীবন?
জীবন বিধির উৎসর্গ,
যা খ্যাত মায়াবী বিহঙ্গ-
কিংবা নিঃপাপ পুষ্প।
জীবন কাঁচের পাত্রের ন্যায়
যদিও সংকীর্ন্য-
তবে মূল্যময় অন্তরিক্ষের অন্তরায়।

জীবন?
জীবন প্রিন্টেড দুটি লাইনের মাঝে ফাঁকা জায়গা।
কিংবা বক্তার ইচ্ছে মত সাজানো বক্তিতা,
এবং কবির অজস্র কবিতা।
জীবন হল আটলান্টিক মহা সাগরের ন্যায়,
যেখানে সাতার কাটা যায় নির্বিচারে-
অযথা কূল কিনারের আসায়।

জীবন?
বৈলাম বৃক্ষ কিংবা হিমালয়,
যার শির চির উন্নত-
সারা ভূবনময়।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।