চির নিদ্রায় যেতে চাইনা
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

আমি তোমার একাগ্রহে অধিক চলনা প্রাপ্ত
পাপে পাপা গ্রস্থ
তবুও মিনতি করছি অধিক আগ্রহে
আর কিছু দিন থাকতে চাই বিনিদ্রে।

এখনো অনেক বাঞ্চা বাকি
জীবনের অধ্যায়টা খোলা ও হয়নি
করা হয়নি তোমার আরতি,
আখেরি চাওয়া পাওয়ার জন্য-
তোমার নিকট ভরসার ভর্ণা
কিংবা বিদ্রহী কবির ফণীমনসা।

আমাকে পরাভব-পরিহার হতে দিও না,
শুসিদ্ধ হতে চাই আমি, আমার রসনা।
হতে চাই
প্রতিটি সকালের শুভাশ যুক্ত নার্গিস-
নীল গগনের চন্দ্রকলা।

অন্তরযামী কেন নিঃসাড়, বাণী শূন্য?
ঢাকা পড়ে আছ কেন শূন্যে?
আমি বিব্রত।
ফেলছি অনরগল নয়নধার,
সকাল-সন্ধ্যা- দ্বিবাপ্রহর,
তবুও তুমি নিঃসাড়!!
আমি কিংকর্তব্যবিমুঢ়।

কৈলাস-শপ্তমহী হতে
ছড়াও উচ্ছস্বরে অন্তরযামী
তোমার উদ্ভোধনী বানী।

নিশিতে ও দ্বিবসে করেছি অনেক ভ্রান্তি,
আবার পরার্থে এবং পরিহিতেও ছিলাম,
সাক্ষি সপ্তমহী অবনী।

এবার দাও স্বীকৃতি,
কিছুদিন বেঁচে থাকার নিঃকৃতি।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।