হয়ত তুমি উম্মুক্ত
- ফাহিম মাহমুদ আদি - শূণ্যতা ১৭-০৫-২০২৪

বন্ধ কর তোমার কথার ফুল ঝুড়ি
সৃষ্টি করিওনা আর আপলুত হওয়ার পরিস্থিতি,

কেন অযথা একের পর এক
অবুজ দেহ হননে মরিয়া?
কেন ভাঙ্গছো তাদের কচি স্বপ্ন?
কেন বলিদান নিজের স্বতিত্ব।

ঝেড়ে ফেল সব, সব কুসচিৎ অস্বিতত্ব।

তুমি কি সরকারী কোন পন্য?
যা সবার জন্য উম্মুক্ত,
না কি জেলের জালে ধরা পড়া বড় কোন মৎস?
যে সকল গোত্র, সকল ধর্মের মানুষ-
স্পর্শে হয় সিক্ত?
নাকি নিজ এবং অন্যের,
প্রানের পিপাসা মেটানো তোমার প্রধান কাম্য?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।