জাগো যৌবন
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - আত্মদানের জয়গান ২০-০৫-২০২৪

এখনই সময়, জাগতে হবে
জেগে উঠ সহনশীল।
তুমি জাগতে অক্ষম হলে
জাগবে আবার আবাবিল।।
থামেনি এখনো আবরাহারা
হিং¯্র জালিমের থাবা।
ছড়িয়ে যাচ্ছে বিশ্বময় আজ
উত্তপ্ত নীরব লাভা।।
যে ক্ষণে তুমি ছিলেনা যৌবন
ছিলনা তোমার নাম।
সে কালেও ছিল অক্ষত নির্মল
সত্য ন্যায়ের দাম।।
জুলুম হিং¯্রতার যত দাবানল
করে চলেছি বহন।
নির্মূল কর জেগে উঠে আজ
হে যৌবনের দহন।।
আজ নিশিথের আধাঁর রাতে
তোমরা জাগলে জানি।
আদিত্যকেও হার মানাবে
মানব জিন্দেগানি।।
আজও একত্ববাদ করেনি প্রবেশ
সহ¯্র মানবের ঘরে।
আজও বসবাস আলোর সন্ধানীর
ঘোর আধাঁরের তরে।।
তাই বলি জাগো রুখে দাও সব
হিং¯্র থাবার হায়েনা।
মুছে দাও যত অভিশাপের চিহ্ন
ধ্বংসের নমুনা।।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।